রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
“শারীরিক প্রতিবন্ধী শিশু মোছাঃ রাফিয়া খাতুন (১২) কে হুইল চেয়ার প্রদান করলেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় চালু হলো উথলী রেলস্টেশন সংলগ্ন উথলী বাজারের সাপ্তাহিক হাট ঝর্ণা প্রহর ——কমল খোন্দকার বাড়ী বাড়ী কুমড়ো বড়ির ধুম দর্শনা থানা পুলিশের মাদক বিরোধী অভিযানে ৩০০শত বোতল ফেন্সিডিলসহ ২ জন আটক আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদপ্রার্থী মতিয়ার রহমান ফারুকঃ আমি নির্বাচিত হলেঅবহেলিত মহিলাদের পাশে দাড়িয়ে সেবা করে যাবো ইউটিউব ভিত্তিক চ্যানেল এসএফটিভির সম্পাদক মন্ডলীর সভাপতির পদ থেকে শাহ আলম মন্টুর পদত্যাগ আলমডাঙ্গায় ৮ দলের ব‍্যাডমিন্টন প্রতিযোগিতা উদ্বোধন করলেন পৌর মেয়র হাসান কাদির গনু জীবননগর ৫৫ পিস ইয়বাসহ মাদক ব্যবসায়ী নাজমুল আটক বিষ্ণুপুর দারুল উলুম কাওমী মাদরাসার উদ্যোগে ১০ ম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিলে হাজার হাজার মুসল্লীর ঢল

সারাদেশ সহ শার্শায় যথাযোগ্য মর্যাদায় ১০ই মহররম পালিত

Reporter Name / ২৭১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০২:১৫ অপরাহ্ন

নজরুল ইসলাম বেনাপোল প্রতিনিধি : সারাদেশ সহ যশোরের শার্শায় যথাযোগ্য মর্যাদায় ১০ই মহররম পালিত। সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় ১০ই মহররম ৬৮০ খ্রিস্টাব্দে, কারবালা প্রান্তরে অকাতরে জীবন দিয়ে শহিদ হয়েছিলেন হযরত হোসাইন (রাঃ)। জিবন ত্যাগের বিনিময়ে শিখিয়ে গিয়েছেন অন্যায়, অবিচার, জুলুম, শোষণের কাছে মাথা নত নয় বরং তার প্রতিবাদ ও প্রতিরোধ করা। প্রয়োজনে জীবন বিলিয়ে দাও, তবু সত্য প্রতিষ্ঠিত হোক। যুগ যুগ ধরে ইসলাম – প্রিয় মানুষ, হযরত হোসাইন (রাঃ) মিথ্যার বিরুদ্ধে সত্যের লড়াইকে আদর্শ হিসেবে বুকে ধারণ করেছিলেন।

তাইতো ১০ই মহররম কারবালা প্রান্তরে, নিজের জীবন বিসর্জন দিয়ে। তিনি সেই শিক্ষাটাই দিয়ে গেছেন। আর তাইতো মুসলিম জাহানের মুসলমান (শিয়া গোষ্ঠী)। এ দিনটিকে যথাযোগ্য মর্যাদায় স্মরণ করে থাকেন। যে কারণে আরবি মাসের ১ম মাস হিসেবে – মহররম মাসকে নির্ধারণ করা হয়েছে। মহররমের ১০ তারিখ তথা আশুরার গুরুত্ব মর্যাদাবান ও মাহাত্মপুর্ণ । এদিনে ধর্মপ্রাণ মুসলমানগন রোজা রেখে দিনটির ফজিলত হাসিল করিবেন। আশুরার দিন রোজা রাখা সম্পর্কে আমাদের পিয় নবী বলেছেন, আশুরার দিনে রোজা রাখলে, তার গত এক বছরের গুনাহ মাফ হয়ে যাবে। সমগ্র বিশ্বের ন্যায় বাংলাদেশেও এ দিনটি ধর্মপ্রিয় মুসলমানগন যথাযোগ্য মর্যাদায় পালন করে থাকেন। ১০ই মহররম উপলক্ষে ( সোমবার ), যশোরের শার্শা উপজেলা বাজার প্রাঙ্গণে, ‘শার্শা ইমাম বাড়ি ও হোসাইন মসজিদ কমিটির’ মুমিন সমাজ উদ্যোগে, ধর্মপ্রাণ মানুষ হযরত হোসাইন (রাঃ) এর তাজিয়া ঘাড়ে করে হাই হোসেন, হাই হোসেন বলে মিছিল বের করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর