সোমবার, ০১ মার্চ ২০২১, ০২:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
চুয়াডাঙ্গার মা নার্সিংহোমে সিজারিয়ানে পর সদর হাসপাতালে নবজাতকের মৃত্যু মুজিবনগরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রমজান আলীর দাফন মুজিবনগরে রাস্তার রাজা মাটিবাহী ট্রাক্টর,সড়ক যেন মরনফাঁদ গাংনীতে মুক্তিযোদ্ধাদের হয়রানী বন্ধসহ ১০ দফা দাবীতে মানববন্ধন গাংনীর চেংগাড়া গ্রামে ঐতিহ্যবাহী গ্রামীন খেলাধুলা অনুষ্ঠিত মেহেরপুরে মিনি নাইট ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন স্বাধীনতার মাস শুরু সিরাজদিখান নতুন ভাষানচর ফুটবল প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত  সুন্দরবন ম্যানগ্রোভ পক্ষ থেকে ৫ গুনি ব্যক্তিকে স্বঃস্বঃ কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান আলমডাঙ্গায় সরকারি গাছ কাটার অভিযোগ

ম্যাজিক: ১০ মিনিটেই মশা দূর করবে রসুন

Reporter Name / ১৩৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ০১ মার্চ ২০২১, ০২:০২ অপরাহ্ন

লাইফ স্টাইল, জাগো দেশ ডেস্কঃ একদিকে করোনার আতঙ্ক অন্যদিকে মশার উপদ্রপ, এই দুই নিয়ে ভোগান্তির শেষ নেই মানুষের। করোনা যেমন প্রাণঘাতী, তেমনি মশাও রোগবাহী। মশার কামড়ে ডেঙ্গু, ম্যালেরিয়া, টাইফয়েড ইত্যাদি রোগে আক্রান্ত হয় মানুষ। তাছাড়া ডেঙ্গু এখন পর্যন্ত অনেকেরই প্রাণ কেড়ে নিয়েছে।

তাই এই ছোট্ট প্রাণীটিকে একদমই অবহেলা করা ঠিক নয়। এর থেকেও আপনাকে হতে হবে অধিক সাবধান যদিও বাজারে মশা দূর করার অনেক ধরনের স্প্রে বা কয়েল পাওয়া যায় তবে সেগুলোতে ভিবিন্ন রকম রাসায়নিক মেশানো থাকে, যা আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। তাই ঘরোয়া পদ্ধতিতেই মশা তাড়ানো স্বাস্থ্যসম্মত। এক্ষেত্রে ঘরে থাকা সাধারণ উপকরণ ব্যবহারের মাধ্যমেই আপনি সমাধান পেয়ে যাবেন।

চলুন তবে জেনে নেয়া যাক মশা দূর করার সহজ পদ্ধতিটি- প্রথমে একটি পাত্রে কয়েক কোয়া রসুনের কুঁচি কিংবা পেস্ট করে নিন। এবার এতে সামান্য কর্পূর ও এক চা চামচ ঘি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি একটি মাটির
পাত্রে কিংবা প্রদীপে নিয়ে নিরাপদ স্থানে রাখুন। তারপর মিশ্রণটিতে আগুন ধরিয়ে নিন। খেয়াল রাখুন আগুন যেন ঘরের অন্য কোথাও লেগে না যায়। ব্যস, ১০ থেকে ১৫ মিনিটের মধ্যেই দেখবেন ঘরের সব মশা গায়েব। কারণ এর থেকে তৈরি গন্ধ মশা একদম সহ্য করতে পারে না। তাই মশা ভয়ে পালিয়ে যাবে। আর আপনিও থাকবেন সুস্থ। তাছাড়া এই মিশ্রণটির কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তাই এটি স্বাস্থ্যেরও ক্ষতি করে না।

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগো দেশ২৪ ডটকম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর