বুধবার, ২৩ মার্চ ২০২২, ১২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দর্শনায় স্থলবন্দর পরিদর্শন: আগমী দুই বছরের মধ্যে দর্শনায় পূর্ণাঙ্গ স্থল বন্দর হিসাবে গড়ে তোলা হবে চুয়াডাঙ্গাসহ ২৬ জেলা আদালতে ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের নির্দেশ হরিণাকুণ্ডুতে পানের বরজ পুড়ে ১৮ লাখ টাকার ক্ষতি ভালবেসে বিয়ের চার মাস পরেই আত্মহুতি দিলেন স্কুল ছাত্রী তাপসী গাংনীতে টিসিবির পন্য নিতে উপচে পড়া ভীড় দেরীতে বিক্রি শুরু হওয়ায় জনদূর্ভোগ ইটের দাম আকাশ চুম্বী: প্রশাসন নীরব গাংনীর ছাতিয়ান থেকে ইয়াবাসহ দুজন গ্রেফতার আলমডাঙ্গায় ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জীবননগরে ইসলামি ফাউন্ডেশনের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চুয়াডাঙ্গায় সম্পূর্ণ যোগ্যতার ভিত্তিতে পুলিশের চাকরি: পুলিশ সুপার জাহিদুল ইসলাম

যুদ্ধের বিপক্ষে রাশিয়াজুড়ে বিক্ষোভ, একদিনে আটক ৪৫০০

অনলাইন ডেস্ক / ৩৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ ২০২২, ১২:৪২ অপরাহ্ন

ভ্লাদিমির পুতিন প্রশাসন ইউক্রেনে হামলা অব্যাহত রেখেছে। দেশটিতে চলছে যুদ্ধবিরোধী বিক্ষোভ। এই বিক্ষোভে ধরপাকড় চলছে রোজ। এর মধ্যে রোববার একদিনেই দেশটিতে প্রায় সাড়ে চার হাজার বিক্ষোভকারীকে আটক করেছে রুশ পুলিশ।  খবর আলজাজিরার।

কাতারভিত্তিক নির্ভরযোগ্য এই গণমাধ্যমের সোমবারের প্রতিবেদনে বলা হয়েছে, রোববার রাশিয়াজুড়ে মোট ৫৬টি শহর থেকে চার হাজার ৩৬৬ জন বিক্ষোভকারীকে আটক করেছে রুশ কর্তৃপক্ষ। এর মধ্যে ১৭০০ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে শুধু রাজধানী মস্কো থেকেই।  এছাড়া সেন্ট পিটার্সবার্গ থেকে ৭৫০ জন এবং অন্যান্য শহর থেকে আরও ১ হাজার ৬১ জনকে আটক করা হয়েছে। 

বিক্ষোভ চলাকালে হাজারও রুশ নাগরিক যুদ্ধের বিরুদ্ধে স্লোগান দেন। তারা পুতিনকে উদ্দেশ্য করে ‘যুদ্ধ চাই না’, ‘তোমার জন্য লজ্জা’ ইত্যাদি স্লোগান দেন।

সম্প্রতি রাশিয়াতে বিক্ষোভের ওপর নানারকম বিধিনিষেধ আরোপ করা সত্ত্বেও ইউক্রেনে হামলার প্রতিবাদে বহু বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। হামলা শুরুর পর থেকে গত ১১ দিনে ১০ হাজারের বেশি রুশ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

এর আগে কারাগারে থাকা পুতিনের কড়া সমালোচক আলেক্সি নাভালনি প্রতিদিন বিক্ষোভ করার ডাক দিয়ে বলেছেন, রাশিয়ানদের ‘ভীতু কাপুরুষদের জাতি’ হওয়া উচিত নয়। যদিও গত কয়েক বছর ধরে নতুন কিছু আইন প্রণয়নের কারণে রাশিয়াতে বিক্ষোভে অংশ নেওয়া বেশি কঠিন হয়ে পড়েছে।


এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর