শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ইউএনওদের মতোই উপজেলা চেয়ারম্যানদেরও নিরাপত্তা দেওয়ার নির্দেশ গ্রামীণ খেলা গ্রামেই আছে সাতক্ষীরায় জামায়াতের ১০ নারীকর্মী আটক সন্তান পরিচয়ে বৃদ্ধাকে হোটেলে ফেলে রেখে গেল ‘ছেলে’ তরুণীর শ্বশুরবাড়িতে গিয়ে জনতার হাতে ধরা প্রেমিক অ্যাসাইনমেন্টের জন্য কোনো ফি নেই: শিক্ষামন্ত্রী ‘ছুটির ঘণ্টা’র মতো আরেকটি ঘটনা ঘটতে যাচ্ছিল ঝিনাইদহে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর নির্মাণের অভিযোগ অপরাধীদের কাছে আতঙ্কের নাম বলে ব্যাপক প্রচারণা পেয়েছে:দর্শনা থানার ওসি মাহাব্বুর রহমান কাজল: তৎপরতায় আইন-শৃঙ্খলার উন্নতি, জনমনে স্বস্তি মুজিবনগরে নিখোঁজ হওয়ার ৬ ঘণ্টা পর স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার

দামুড়হুদায় লকডাউনের বাস্তবায়নের প্রশাসন কঠোর ভূমিকায়

দামুডহুদা অফিস / ১২৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন

হাবিবুর রহমানঃ দামুড়হুদায় চলমান লকডাউন বাস্তবায়নের ৬ষ্ঠ দিনেও চেঁখে পড়ার ছিলো উপজেলা প্রশাসনের ভূমিকা। বুধবার বিজিবি’র সমন্বয়ে দামুড়হুদা উপজেলার জয়রামপুর, লোকনাথপুর, রঘুনাথপুর, সুবলপুর দর্শনা, জিরাট,পারকৃষ্টপুর – মদনায় লকডাউন বাস্তবায়ন তদারকি ও মোবাইল কোর্ট পরিচালনা করেন দামুড়হুদা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ। এসময় অর্থদন্ড,আটকাদেশ, দোকান সিলগালা,বালুবহনের ট্রাক্টরসহ মালিকানাবিহীন মোটরসাইকেল জব্দ করার আদেশ দেন মোবাইল কোর্টের বিচারক।

মোবাইল কোর্ট সুত্রে জানা যায়, দিবব্যাপী মোবাইল কোর্ট পরিচালনা কালে দেখা যায়, লকডাউনে বাস্তবায়নে সরকারি বিধিনিষেধ অমান্য করে মাস্ক না পরা, দোকান খুলে রাখা, চায়ের দোকানে আড্ডা দেওয়া, বিনা প্রয়োজনে বাহিরে ঘুরে বেড়ানো সহ বিভিন্ন অপরাধে অর্থদন্ড প্রদান করা হয় হয়েছে।

এসময় উপজেলার জয়রামপুর ও রঘুনাথপুরে ইলেকট্রনিকস দোকান খোলা রাখায় ২টি দোকান সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়েছে। কাজবিহীন বের হওয়ায় ৫টি মোটরসাইকেল জব্দ করা হয়। পরবর্তীতে জব্দ করা মোটরসাইকেল গুলোকে তাদের পিতামাতার হেফাজতে দেওয়া হয় । এসময় ৪ জনকে ২ ঘন্টার আটকাদেশ দেওয়া হয়। এছাড়াও দর্শনা জিরাটে একটি বালুটানা ট্রাক্টর জব্দ করে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনায় এসকল বিভিন্ন অপরাধে দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯,সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৬৬ ধারায় ১০ টি মামলায় ১৯ জনকে ১২হাজার ৫’শ টাকা অর্থ দন্ড আদায় করেন মোবাইল কোর্টের বিচারক দামুড়হুদা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ


এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর