শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ১১:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
চুয়াডাঙ্গা আন্তঃজেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন এর নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহন অভিষেক অনুষ্ঠানে এমপি ছেলুন জোয়ার্দার মহেশপুরে ৫ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ল চুয়াডাঙ্গায় সুইসাইট নোটে মাকে ‘সরি’ লিখে মেডিকেল অ্যাসিসট্যান্টের আত্মহত্যা বাদীর ভুলে পুলিশের চাকরি হারিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন সোয়েব! খুলনায় ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২ চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক এলাকায় ‘গাঁজা’ চাষ! করোনায় দেশে আরও ১৩ মৃত্যু, শনাক্ত ৭৬২ পৌরসভা নির্বাচন-২০২১ উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষায় ব্রিফিং কার্পাসডাঙ্গা বাজারে ডি,সি,আর,না পাওয়ায হতাশায় অনেকে:জেলা প্রশাসকের সুদৃষ্টি কামনা

গাজীপুর-নারায়ণগঞ্জে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, পুলিশের লাঠিপেটা

Reporter Name / ৪৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ১১:০২ অপরাহ্ন

স্টাফ রিপোর্টারঃ গাজীপুর ও নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন পোশাক শ্রমিকরা। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুর আড়াইটা থেকে গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড এলাকায় ইস্ট ওয়েস্ট লিমিটেড কারখানার শ্রমিকদের আন্দোলনে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। অন্যদিকে সকাল ৬টা থেকে দুপুর দুইটা নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের ভেতর কুংতন এ্যাপারেলস লিমিটেড (ফ্যাশন সিটি) নামে একটি রপ্তানিমুখী কারখানায় সাড়ে ৬ হাজার শ্রমিক তাদের বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে। এ সময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় বলে অভিযোগ করেন শ্রমিকরা।

গাজীপুরের আন্দোলনকারী শ্রমিকরা জানান, গত দুই মাস ধরে কারখানা কর্তৃপক্ষ বেতন দেয়া নিয়ে তালবাহানা করছে। সকালে শ্রমিকরা বেতন দাবি করলে নভেম্বর মাসের বেতন, এ মাসের ১৫ তারিখে দেবে বলে আশ্বাস দেয়। এ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে কর্মবিরতি শুরু করেন তারা। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার ইলতুৎ মিশ জানান, শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নেয়ার চেষ্টা চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

অপর দিকে নারায়ণগঞ্জের শ্রমিকদের অভিযোগ, শান্তিপূর্ণভাবে অবস্থানের এক পর্যায়ে বেলা ১২টার দিকে বেপজার পুলিশ শ্রমিকদের এলোপাতাড়িভাবে লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। এর মধ্যে দুইজন শ্রমিককে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন তারা।এদিকে পুলিশের লাঠিপেটার প্রতিবাদে শ্রমিকরা সংঘবদ্ধ হয়ে সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎকেন্দ্র সংলগ্ন নারায়ণগঞ্জ-আদমজী-চিটাগাংরোড সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। এ সময় সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দীর্ঘ যানজটের সৃষ্টি হয় সড়কের উভয় দিকে। বেলা দুইটার দিকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ, শিল্প পুলিশ ও র‌্যাব-১১ এর ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলেন। এ সময় শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার আইনুল হক এবং সিদ্ধিরগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) মালিকপক্ষের সঙ্গে কথা বলে বেতন পরিশোধের ব্যাপারে শ্রমিকদের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, পূর্ব ঘোষণা ছাড়াই কারখানাটির মালিকপক্ষ লে অফ ঘোষণা করেন। শ্রমিকরা সকালে কাজে যোগ দিতে এসে বন্ধ ঘোষণার নোটিশ দেখলে তাদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়। এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে পুলিশ, র‌্যাব ও শিল্প পুলিশের কর্মকর্তারা যৌথভাবে মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের ব্যাপারে রাজি করান। এই আশ্বাস পেয়ে শ্রমিকরা অবরোধ তুলে নেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর