রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দর্শনা থানা পুলিশের অভিযানে কুড়ুলগাছির ৪ ভুয়া পুলিশ আটক দামুড়হুদার হাউলি ইউনিয়নে ২০২০-২০২১ অর্থ বছরের অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি কাজের শুভ উদ্বোধনে আলী মুনছুর বাবু হিলি সীমান্তে মিষ্টি দিয়ে বিজিবি- বিএসএফের শুভেচ্ছা আরও ২৩ প্রাণহানি, নতুন শনাক্ত ১৩০৮ শুভ জন্মদিন প্রাণপ্রিয় বড় ভাইয়া হরিণাকুণ্ডুতে ২০০ গ্রাম গাঁজাসহ মাদক বিক্রেতা শাকিল গ্রেফতার শুভপুর ইউনিয়নে জয়পুর গ্রামে হত্যার ঘটনার এজাহারনামীয় ০১ জন আসামী গ্রেফতার নরসিংদীর ঘোড়াশালে বিভিন্ন পূর্জা মন্ডপ পরির্দশন করেন মেয়র পদপ্রার্থী তুষার দামুড়হুদা বিষ্ণুপুরে ২০২০-২০২১ অর্থ বছরের অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি কাজের শুভ উদ্বোধন কুড়ুলগাছির ফুলবাড়ি বিজিবির মাদকবিরোধী অভিযানে ফেনসিডিল ও ইয়াবা উদ্ধার

প্রধানমন্ত্রীর জন্মদিনে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ‘ম্যুরাল’ উদ্বোধন

Reporter Name / ৪৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:১৬ অপরাহ্ন

স্টাফ রিপোর্টারঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ। আর এ দিনে বরিশালে উদ্বোধন হলো দেশের সর্ববৃহৎ ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ম্যুরাল। সোমবার সন্ধ্যায় বরিশাল শহরের বঙ্গবন্ধু অডিটরিয়ামে ম্যুরালটির উদ্বোধন করেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এ উপলক্ষে বিভিন্ন রঙ-বেরঙের আতশবাজি ফুটানো হয়। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসাইন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

ম্যুরালটির সামনের মূল ভিত্তির উচ্চতা ৫০ ফুট আর চওড়া ৪০ ফুট। এর নকশা তৈরি করেছে ঢাকার চারুকলার একটি দল। চিত্রটির রূপ দিয়েছেন চারুকলার শিল্পী রুদ্র। ম্যুরালের পেছনে রয়েছে সবুজ ও লালের মিশ্রণে জাতীয় পতাকার প্রতিকৃতি। ৪৫ দিন ও রাত পরিশ্রম করে রঙ-বেরঙের পাথর দিয়ে এ ম্যুরালটির নির্মাণ কাজ শেষ করা হয়েছে। দৃষ্টিনন্দন এ ম্যুরালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বুকে জড়িয়ে দাঁড়িয়ে আছেন। স্থানীয় মুক্তিযোদ্ধারা জানান, নবনির্মিত এ ম্যুরালটি ইতিহাস-ঐতিহ্যের মুক্তিযুদ্ধের চেতনায় বরিশাল শহরকে জাগিয়ে তুলেছে। ম্যুরালটির চিত্র রূপকার চারুকলার শিল্পী রুদ্র বলেন, বিদেশি উন্নতমানের টাইলসের বিভিন্ন রঙের টুকরা দিয়ে এটি চিত্রায়িত করা হয়েছে। চারজন সহযোগীকে নিয়ে ৪৫ দিন ও রাত পরিশ্রম করে এর নির্মাণ কাজ শেষ করা হয়েছে। এটি হবে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরাল। এর আগে এত বড় ম্যুরাল অন্য কোথাও হয়নি বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর