শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ১০:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ইবিতে জাতীয় শোক দিবস পালিত পাইকগাছায় আওয়ামী লীগের বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করেছে দামুড়হুদার বিষ্ণুপুরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে উদয়ন সংঘের বিভন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন জাতীয় শোক দিবস উপলক্ষে কুড়িগ্রামে পুনাক এর উদ্যোগে দুঃস্থ ও অসহায় মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ শৈলকুপায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত শহীদ টগরের ৪৯তম শাহাদৎ বার্ষিকী পালন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্টিত  ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মেহেরপুরে আওয়ামী নবীন লীগের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন পরিবেশ বান্ধব কলম আবিষ্কার করলেন, যশোরে নাসিমা আক্তার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদত বার্ষিকীতে দোয়া ও সভা অনুষ্ঠিত আন্দুলবাড়ীয়ায় যথাযথ মর্যাদায় ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস পালিত

মায়ের কবরে শায়িত হলেন সাহারা খাতুন

Reporter Name / ৭২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ১০:৫৪ অপরাহ্ন

জাগো দেশ ডেস্কঃ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে রাজধানীর বনানী কবরস্থানে তার মায়ের কবরে শায়িত করা হয়েছে। এর আগে, স্বাস্থ্যবিধি মেনে শনিবার সকাল ১০টার দিকে রাজধানীর তেজগাঁওয়ে বাইতুশ শরফ জামে মসজিদে তার প্রথম জানাজা হয়। বেলা ১১ টার দিকে বনানী কবরস্থানে দ্বিতীয় জানাজা হয়। জানাজা শেষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের পক্ষ হতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। শুক্রবার রাত ২টার দিকে সাহারা খাতুনের মরদেহ বহনকারী বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। তার মরদেহ গ্রহণ করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১১টা ২৫ মিনিটে তিনি থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাহারা খাতুন। দীর্ঘদিন যাবত তিনি কিডনি, নিউমোনিয়াসহ নানা রোগে ভুগছিলেন। গত ২ জুন তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কিছুদিন ধরে তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী উন্নত চিকিৎসার জন্য ৬ জুলাই তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ব্যাংককে নেয়া হয়। সেখানে বামরুনগ্রাদ হাসপাতালে ওইদিনই তাকে ভর্তি করা হয়। এর আগে, জ্বর-অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় গত ২ জুন তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেয়া হয়। সাহারা খাতুন ১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আব্দুল আজিজ ও মাতার নাম টুরজান নেসা। শিক্ষাজীবনে তিনি বিএ এবং এলএলবি ডিগ্রি অর্জন করেন এবং রাজনীতির পাশাপাশি আইন পেশায় নিযুক্ত ছিলেন। ছাত্রজীবন থেকেই ছাত্ররাজনীতিতে নাম লেখান। আইন পেশায় আসার পর সক্রিয়ভাবে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। সাহারা খাতুন একাদশ জাতীয় সংসদেরও একজন সদস্য ছিলেন। ঢাকা-১৮ আসন থেকে নির্বাচিত হয়ে তিনি প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী এবং ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীর দায়িত্ব পালন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর