মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন

রাজশাহীতে আত্মসমার্পন করা ৫৭ জন চরমপন্থী সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা পেয়েছেন

Reporter Name / ১১০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন

তাহরিমা আক্তার দিশা, রাজশাহী জেলা প্রতিনিধিঃ আত্মসমর্পণ করা ৫৭ জন চরমপন্থী কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার রাজশাহী জেলা পুলিশ লাইন্সে আনুষ্ঠানিক ভাবে তাদের প্রত্যেক কে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। গেল বছরে পাবনার ৩৩৯ জনের সাথে রাজশাহীর এই ৫৭ জন ও আত্মসমর্পণ করেন। এর পর তারা সরকারের পক্ষ থেকে ১ লাখ টাকার অনুদান পায়। এবার করোনা ভাইরাস এর জন্য তাদের আরও ৫০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়। রাজশাহীর ৫৭ জনের মধ্যে জেলার বাগমারা উপজেলার ৩৩ জন চরমপন্থী সদস্য আছে। এ ছাড়া পুঠিয়া উপজেলার ১৬ জন, দুর্গাপুর উপজেলার ৫ জন ও রাজশাহী মহানগরের ৩ জন। এদের মধ্যে ১ জন মারা গেছেন এ জন্য তার স্ত্রী কে এই ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী জেলার নগর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। সন্ত্রাসী জীবন ছেড়ে স্বাভাবিক জীবন এ ফিরে আসায় মেয়র লিটন তাদের ধন্যবাদ জানিয়েছেন। এবং বলেন সরকারের সব দিকেই নজর রয়েছেন সরকার চরমপন্থী সদস্য দের মধ্যে আত্মসমর্পণ কারি দের পুনর্বাসন এর ব্যবস্থা করে দিতে চেয়েছিলেন সরকার সেই প্রতিশ্রুতি রেখেছেন। রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন মানুষ জন্মেে পরে সঠিক পথে যে থাকবে তার কোন ঠিক নেই, এতোদিন এই মানুষ গুলো অন্ধকার জগতের মানুষ বলে বিবেচিত হতো, এখন আর তারা সেটা নেই সবাই এখন নিজ নিজ জায়গা থেকে জাতীয় উন্নতি তে সাহায্য করবেন সেই আশাবাদী তিনি। অনুষ্ঠানে বক্তব্য দেন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি এমএল লাল পতাকার রাজশাহী, নওগাঁ ও চাপাইনবয়াবগঞ্জ এর প্রচার সম্পাদক আর্ট বাবু।তিনি বলেন আমরা আজ স্বাভাবিক জীবন এ ফিরেছি সরকারএর ডাকে আমরা সরকারএর কাছে যে আবদার করেছি আমাদের সুস্থ জীবন ধারনের জন্য সরকার তার সবকিছুই পুরন করেছেন সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে তাদের সকলের পক্ষ থেকে ধন্যবাদ জানায়। এছাড়াও এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলার পুলিশ সুপার এসপি শহিদুল্লাহ্ সহ গোয়েন্দা বিভাগের আরও অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর