সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
চুয়াডাঙ্গার মা নার্সিংহোমে সিজারিয়ানে পর সদর হাসপাতালে নবজাতকের মৃত্যু মুজিবনগরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রমজান আলীর দাফন মুজিবনগরে রাস্তার রাজা মাটিবাহী ট্রাক্টর,সড়ক যেন মরনফাঁদ গাংনীতে মুক্তিযোদ্ধাদের হয়রানী বন্ধসহ ১০ দফা দাবীতে মানববন্ধন গাংনীর চেংগাড়া গ্রামে ঐতিহ্যবাহী গ্রামীন খেলাধুলা অনুষ্ঠিত মেহেরপুরে মিনি নাইট ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন স্বাধীনতার মাস শুরু সিরাজদিখান নতুন ভাষানচর ফুটবল প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত  সুন্দরবন ম্যানগ্রোভ পক্ষ থেকে ৫ গুনি ব্যক্তিকে স্বঃস্বঃ কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান আলমডাঙ্গায় সরকারি গাছ কাটার অভিযোগ

নিম্নমানের সেমাই বিভিন্ন কারখানায় তৈরী হচ্ছে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

Reporter Name / ৮২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:৩৪ অপরাহ্ন

শেখ সাইফুল ইসলাম কবির.সিনিয়র স্টাফ রিপোর্টার,বাগেরহাট:বাগেরহাটের শরণখোলায় নোংরা পরিবেশে অনুমোদনহীন নিম্নমানের সেমাই তৈরীর করে ধরা খেল রুবেল হাওলাদার (৩৫) নামের এক কারখানা মালিক। ভ্রাম্যমাণ আদালতে ১০হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে তাকে। বাজেয়াপ্ত করা হয়েছে কারখানা থেকে জব্দকৃত প্রায় তিন মন খোলা সেমাই।

শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শরণখোলার ইউএনও সরদার মোস্তফা শাহিন উপজেলা সদর রায়েন্দা বাজারের কাঠপট্টিতে রুবেলের কারখানায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় ও সেমাই জব্দ করেন। অভিযানে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিরাপদ খাদ্য পরিদর্শক সুকুমার চন্দ্র শিকদার উপস্থিত ছিলেন। অনুসন্ধানে জানা গেছে, শরণখোলা উপজেলা সদর রায়েন্দা বাজারসহ বিভিন্ন এলাকায় অনুমোদন বিহীন বেকারী সামগ্রী তৈরীর ১০-১২টি কারখানা রয়েছে। বিএসটিআইর লাইসেন্স ছাড়া এবং স্বাস্থ্যবিধি না মেনে দীর্ঘদিন ধরে বিভিন্ন খাদ্যসামগ্রী তৈরী করে তা বাজারজাত করছে এসব কারখানা মালিকরা। পাশাপাশি কয়েকটি কারখানায় ঈদ উপলক্ষ্যে নিম্নমানের খোলা লাচ্ছা সেমাই তৈরী করে ঈদের বাজারে সরবরাহ করছে। যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর।

এসব কারখানাতেও অভিযান পরিচালনার দাবি জানিয়েছেন এলাকার স্বাস্থ্য সচেতন ব্যক্তিরা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন জানান, অনুমোদন বিহীন ও নিম্নমানের সেমাই তৈরী করার অপরাধে রায়েন্দা বাজারের মজিবর রহমান হাওলাদারের ছেলে কারখানার মালিক রুবেল হাওলাদারকে ভোক্তা অধিকার আইনে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় জব্দ করা তিন মন খোলা সেমাই নদীতে ফেলে ধ্বংস করা হয়। অন্যান্য কারখানাগুলোতেও অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর