শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
খাদ্য ও পুষ্টিতে বাংলাদেশ অত্যন্ত শক্তিশালী অবস্থানে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী সন্ধ্যার পর সন্তানকে নিয়ে ঘরে থাকতে বললেন ওসি দেশের ইতিহাসে প্রথম হিজড়া সংবাদ উপস্থাপক হলেন শিশির ইতালিতে বাংলাদেশি এক পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ ৬ টি কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো ফুল ও নতুন পোশাক জেলা গোয়েন্দা শাখা (ডিবি), যশোর এর ৪টি পৃথক অভিযানঃ আফ্রির রাজধানীর উত্তরায় চিত্রায়ণ হয়েছে একক নাটক ‘বাসা ভাড়া’ ভোলায় ২ কেজি অবৈধ মাদকদ্রব্য গাঁজা সহ ৩ মাদক ব্যবসায়ী আটক আন্দুলবাড়ীয়া বাজার পশ্চিম পাড়া যুব সমাজের উদ্যোগে ২০ তম তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত ঝিনাইদহে তিনদিনের লালন স্মরণোৎসব

বাগেরহাটে কারামুক্তি মিলল লঘু-অপরাধে সাজাপ্রাপ্ত ১৯বন্দীর

Reporter Name / ৩৪৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৫০ অপরাহ্ন

জোবায়ের ফরাজী,বাগেরহাট প্রতিনিধি: নোভেল করোনা ভাইরাস কোভিড-১৯ প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কিছু কিছু কারাবন্দীদের মুক্তির উদ্যোগ নিয়েছে সরকার। সে অনুযায়ী বাগেরহাট কারাগারে যে সকল কারা বন্দী লঘু অপরাধের জন্য দীর্ঘদিন ধরে জেলে রয়েছে তাদের মধ্যে ৪৮ কারাবন্দীর তালিকা কারা অধিদপ্তরে পাঠিয়েছে কর্তৃপক্ষ। তার মধ্য হতে দ্বিতীয় ধাপে সাজাপ্রাপ্ত ১৯ জন কয়েদিকে মুক্তি দিচ্ছে সরকার। শুক্রবার বিকেলে ১৯ জনের মধ্যে ৫ জন বন্দীকে মুক্তি দিয়েছে কারা কর্তৃপক্ষ। এর আগে, প্রথম ধাপে একজনকে মুক্তি দেওয়া হয়।

বাগেরহাট জেলা কারাগারে বন্দি ধারণ ক্ষমতার ৪০০ জন। ধারণ ক্ষমতার প্রায় দ্বিগুণ বন্দি কারাগারে রয়েছেন। বর্তমানে ৭২৪ জন বন্দী রয়েছেন। এর মধ্যে ৩৭ জন নারী। এদের দেখাশোনার জন্য কারারক্ষী, সুবেদার, হাবিলদারসহ ৮৮ কর্মকর্তা রয়েছেন। এছাড়াও জেল সুপার, জেলারসহ অন্যান্য কর্মকর্তারা রয়েছেন। এই বিশাল জনগোষ্ঠীর নিরাপত্তার জন্য সরকার লঘু অপরাধের জন্য দীর্ঘদিন ধরে যারা জেলে রয়েছে তাদের মুক্তির সিদ্ধান্ত গ্রহণ করেছিল।
বাগেরহাট জেলা কারাগারের জেলার এস. এম. মহিউদ্দিন হায়দার জানান, এ কারাগার থেকে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ফৌজদারী কার্যবিধি ৪০১ ধারায় ১৯ বন্দীকে মুক্তি দিতে অনুমোদন দিয়েছে। এর মধ্যে পাঁচজনকে মুক্তি দেওয়া হয়েছে। বাকিদের অর্থদন্ড থাকায় এখনও মুক্তি মেলেনি। আদালতের আদেশের ওই জরিমানার টাকা পরিশোধ করা হলে দু’একদিনের মধ্যে তাদেরকে মুক্তি দেওয়া হবে”।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর