বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:২৮ অপরাহ্ন

জীননগর দুর্বৃত্তদের আগুনে ছাই শেষ সম্বল

Reporter Name / ৯৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:২৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদকঃ চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আলীপুর গ্রামে এক প্রান্তিক কৃষকের দু’বিঘা জমির ধান দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে গেছে। শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ চাষি আশরাফুল ইসলাম (৩০) শেষ সম্বল দু’বিঘা জমির ধান হারিয়ে এখন দিশেহারা। ভুক্তভুগী চাষী বলেন, আমি বোরো মওসুমে
আমাদের আলী মাছ মারা বিল মাঠে অন্যের দু’বিঘা জমি লিজ নিয়ে ধান আবাদ করি। গত কয়েক দিন আগে জমির ধান কেটে জমিতেই গাঁদা দিই। কিন্তু ঘন ঘন বৃষ্টিপাতের কারণে জমি থেকে ধান তুলতে দেরি হয়। এদিকে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে হঠাৎ ওই ধানের গাদায় দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে স্থানীয়রা
আমাকে খবর দেন। আমি গিয়ে লোকজনের সহযোগীতা আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে ব্যর্থ হই। আগুনে প্রায় ৫০ মণ ধান পুড়ে গেছে। আমার সাথে এলাকায় কারো শত্রুতা নেই। কারা এমন কাজ কী জন্য করল তা বুঝতে পারছি না।
উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, ঘটনার কথা শুনে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। এটি অত্যন্ত দু:খজনক ও মর্মান্তিক ঘটনা।
অজ্ঞাত দুর্বৃত্তরা কৃষক আশরাফুলকে ক্ষতিগ্রস্থ করতেই রাতের আধারে আগুন লাগিয়েছে। জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, ঘটনার ব্যাপারে আমাকে কেউ কিছু বলেনি। তবে লিখিত অভিযোগ পাওয়া গেলে অনুসন্ধান করে ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর