বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:১০ অপরাহ্ন

সাতক্ষীরায় সাংবাদিক কাজলের নিঃশর্ত মুক্তি দাবি

Reporter Name / ৯১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:১০ অপরাহ্ন

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে নিঃশর্ত মুক্তি, সারাদেশে সাংবাদিক নির্যাতন বন্ধ ও সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় সাতক্ষীরা শহরের শহীদ স.ম আলাউদ্দিন চত্বরে প্রেসক্লাবের পক্ষ থেকে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন- সাতক্ষীরা প্রেসক্লাবে সভাপতি আবু আহম্মেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহম্মেদ বাপ্পি, সহসভাপতি আশেক ই এলাহী, শরিফুল্লাহ কায়সার সুমন প্রমুখ।
বক্তারা বলেন, যুব মহিলালীগের নেত্রী পাপিয়ার অনিয়ম ও দুর্নীতির প্রতিবদেন প্রকাশ করাকে কেন্দ্র করে মানবজমিন সম্পাদক ও শফিকুল ইসলাম কাজলসহ কয়েকজনেরনামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন একজন সাংসদ।
এরপর দিন সাংবাদিক শফিকুল ইসলাম কাজল তার অফিস থেকে বাড়ি
ফেরার পথে অপহৃত হন। এ ঘটনায় তার ছেলে একটি অপহরণ মামলা করেন। কাজলকে ফিরে পাওয়ার দাবিতে সাতক্ষীরা প্রেসক্লাবসহ দেশব্যাপিী সাংবাদিকরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। একপর্য়ায়ে প্রেস ফ্রিডম দিবসে কাজলকে
প্রেট্রোপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ দেখিয়ে বিজিবির দায়েরকৃত মামলায় আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। বেনাপোল থেকে আদালতে পাঠানোর সময় কাজলের দু’ হাতে কড়া পরিয়ে পিছমোড়া করে রাখা হয়। তাকে বেশিদিন কারাবন্দি রাখতে ১১(সি) এবং ৫৪ ধারায় গ্রেপ্তার দেখানো হয়। বর্তমানে তিনি যশোর কারাগারে রয়েছেন। কাজলের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করা হয়েছে বলে সাংবাদিকরা অভিযোগ করে তার নিঃশর্ত মুক্তির দাবি জানান।
একইসাথে দেশজুড়ে সাংবাদিকদের বিরুদ্ধে নির্যাতন চলমান রয়েছে, তা বন্ধের দাবি জানিয়ে বিভিন্ন সাংবাদিকদের নামে দায়েরকৃত মামলাসমূহ প্রত্যাহারের দাবি জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর