শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
খাদ্য ও পুষ্টিতে বাংলাদেশ অত্যন্ত শক্তিশালী অবস্থানে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী সন্ধ্যার পর সন্তানকে নিয়ে ঘরে থাকতে বললেন ওসি দেশের ইতিহাসে প্রথম হিজড়া সংবাদ উপস্থাপক হলেন শিশির ইতালিতে বাংলাদেশি এক পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ ৬ টি কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো ফুল ও নতুন পোশাক জেলা গোয়েন্দা শাখা (ডিবি), যশোর এর ৪টি পৃথক অভিযানঃ আফ্রির রাজধানীর উত্তরায় চিত্রায়ণ হয়েছে একক নাটক ‘বাসা ভাড়া’ ভোলায় ২ কেজি অবৈধ মাদকদ্রব্য গাঁজা সহ ৩ মাদক ব্যবসায়ী আটক আন্দুলবাড়ীয়া বাজার পশ্চিম পাড়া যুব সমাজের উদ্যোগে ২০ তম তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত ঝিনাইদহে তিনদিনের লালন স্মরণোৎসব

দর্শনা থানাধীন বাস টার্মিনালের নির্মানকাজ শেষ হয়নি ৪বছরেও,প্রকল্পটির বাস্তবায়ন নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন।

Reporter Name / ১১৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৩৫ অপরাহ্ন

দর্শনা অফিসঃ চুয়াডাঙ্গা জেলার দর্শনা পৌরসভাসহ পার্শ্ববর্তী এলাকার মানুষের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে দর্শনা পৌরশহরের মুল সড়কের যানজট নিরসন ও যানবাহনসহ পথচারীদর চলাচলে দুর্ভোগ দুরীকরণের লক্ষ্যে ২০১৬ সালে দর্শনা বাসস্ট্যান্ডে রশিক শাহ্ (রঃ) এর মাজারের সামনের রাস্তার পশ্চিম পাশে চুয়াডাঙ্গা জেলা পরিষদ তার নিজস্ব জমি ও অর্থায়নে ১কোটি ৬০লক্ষ টাকা ব্যয় বরাদ্দ ধরে “দর্শনা বাস টার্মিনাল” নির্মানের প্রকল্প গ্রহন করে। ওই বছরেরই ৩১নভেম্বরে চুয়াডাঙ্গা জেলা পরিষদের তৎকালীন প্রশাসক মাহফুজুর রহমান মনজু প্রকল্পস্থানে “দর্শনা বাস টার্মিনাল” নির্মানকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর প্রাথমিক পর্যায়ে ১০ লক্ষ টাকা ব্যয়ে ওই স্থানে মাটি ভরাট ও প্যালাসাইডিং এর কাজও করা হয়। পরের বছর নির্বাচনের মাধ্যমে জেলা পরিষদের নুতন চেয়ারম্যান নির্বাচিত হলে অজ্ঞাত কারনে প্রকল্পটির কাজ বন্ধ হয়ে যায়। দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকায় প্রকল্পটির বাস্তবায়ন অনিশ্চিত হয়ে পড়েছে।

এদিকে টার্মিনালটি নির্মিত না হওয়ায় দর্শনা শহরের মুল সড়কটি রাতদিন ১০/১২টি পরিবহন সংস্থার ঢাকা, চিটাগাং, সিলেট, বরিশাল, খুলনাসহ দুরপাল্লার যাত্রীবাহী বাসের দখলে থাকে। ফলে মুল সড়কে দীর্ঘ সময় ধরে যানযটের কারনে মানুষের ভোগান্তির শেষ নেই। বছরের পর বছর এ অবস্থা চলতে থাকলেও স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের কারোও কোন মাথাব্যাথা নেই । দর্শনার মত ব্যস্ততম শহরে একটি বাস টার্মিনাল নির্মিত না হওয়ায় ভুক্তভোগীরা হতাশ। জনমনে প্রশ্ন, বর্তমান উন্নয়নবান্ধব সরকারের আমলেও যদি বাস টার্মিনালটি নির্মিত না হয় তবে আবার কবে হবে ?


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর