শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মোরেলগঞ্জে ঘেরের ভেড়িতে করলা চাষে লাভবান কৃষকের মুখে মিষ্টি হাসি আমি যে তোর — আলমডাঙ্গায় আইন শৃঙ্খলা কমিটির সভায় উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন।যে কোন সময়ের চেয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি ভাল চুয়াডাঙ্গায় ‘জিনের বাদশা’ নিয়ে গেল দেড় লাখ টাকা সেই শাবনূরের সন্তানের দায়িত্ব নিলেন ইউএনও শাহাদাৎ হত্যা: তিনজনের যাবজ্জীবন চুয়াডাঙ্গায় পৃথক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২ চুয়াডাঙ্গা ভি. জে. সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৯৭২ সালের এসএসসি ব্যাচের বন্ধু মিলনমেলা আসন্ন দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে নির্বাচনী মতবিনিময় ও গণসংযোগ চুয়াডাঙ্গা সদর উপজেলা আনসার-ভিডিপি’র জনসচেতনতামূলক কোভিড-১৯টিকা গ্রহণে উদ্বুদ্ধকরণ র‌্যালী ও আলোচনা সভা

লালমনিরহাটে ঝড়ো হাওয়ায় ফসলের ব্যাপক ক্ষতি

Reporter Name / ১২০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:০৩ অপরাহ্ন

লালমনিরহাট প্রতিবেদকঃ লালমনিরহাটে রবিবার ভোর রাত পর্যন্ত কয়েক দফা ঝড়ো হাওয়া ও ভারি বৃষ্টিপাত হয়েছে। এই বৃষ্টিপাতে উঠতি আমন ধান ও ফলমূলের ব্যাপক ক্ষতি হয়েছে। গত কয়েক দিনের অব্যাহত ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাতে কৃষকরা চরম বেকায়দায় পড়ে গেছেন। জানা গেছে, শনিবার গভীর রাতে ভারি বৃষ্টিপাত শুরু হয়। সেই সাথে শুরু হয় দমকা ঝড়ো হাওয়া। কয়েক দফা এই বৃষ্টি ও দমকা হাওয়ায় উঠতি বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।
আধাপাকা ধান দমকা হাওয়ায় জমিতে শুয়ে গেছে। এতে ধান শীর্ষ হতে পড়ে গেছে। কৃষকের উৎপাদনহ্রাস পাবে বলে ধারনা করা হচ্ছে। এছাড়াও আম, জাম, লিচুসহ নানা দেশিয় ফলের ব্যাপক ক্ষতি হয়েছে। এদিকে তিস্তা ও ধরলা নদীতে উজানের ঢলে নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। তবে এখনো বিপদজনক পর্যায়ে
পৌছেনি। আপাতত বন্যার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। লালমনিরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো.
শামীম আশরাফ জানান, ক্ষয়ক্ষতির প্রকৃত চিত্র ও টাকার অংকের হিসাব এখনো করা হয়নি। মাঠ পর্যায়ে উপসহকারি কৃষি কর্মকতাগণ জনপ্রতিনিধিদের নিয়ে ক্ষয়ক্ষতি নিরুপনের কাজ শুরু করেছে। এদিকে পৃথকভাবে জেলা পরিসংখ্যান অফিস ক্ষয়ক্ষতির তথ্য সংগ্রহ করছে বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর