রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কুষ্টিয়ায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত জীবননগর থানা পুলিশের মাদক বিরোধী অভিযানে ১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজ চক্র নির্মূলে চলছে সাঁড়াশি অভিযান সিরাজগঞ্জ থানা কর্তৃক অভিযানে ৯ কেজি গাঁজা উদ্ধার, ১টি মোটরসাইকেল ও ২টি মোবাইল ফোন জব্দ সহ ২জন আসামি গ্রেপ্তার সিরাজদিখান ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় ক্রিকেট পোকা অনলাইন ক্লাব চ্যাম্পিয়ান পেঁপে চাষে চাষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কৃষকের সোনালি স্বপ্ন করোনা মহামারিতে হাঁস পালনে ভাগ্য ফিরেছে বেকারি ব্যবসায়ী অনোকের ‘মুক্তিযুদ্ধ ও আমাদের নাগরিক সভ্যতা আজ কোথায়?’ আলমডাঙ্গা মোহনা বন্ধু সমিতির আয়োজনে বার্ষিক সাধারণ সভা জাকজমকের সহিত অনুষ্ঠিত শিশু নির্যাতনে চিকিৎসক রবিন ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

ঝড় – বৃষ্টির মাঝে ও ত্রাণ নিয়ে দরিদ্র অসহায় মানুষের দুয়ারে দৈনিক সকালের সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক: নূর হাকিম

Reporter Name / ৩২৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৩৫ অপরাহ্ন

শিমুল রেজা, জাগো দেশ প্রতিবেদকঃ প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন দৈনিক সকালের সময় সম্পাদক ও প্রকাশক এবং চুয়াডাঙ্গা-২ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী জননেতা মোঃ নূর হাকিম। নিজের কাজকর্ম ফেলে রেখে নিজের জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন সকাল থেকে শুরু করে রাত অবধি বিভিন্ন সাহায্য সহযোগিতা ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চুয়াডাঙ্গা -২ আসনে মানুষের দ্বারে দ্বারে ছুটে বেড়াচ্ছে তিনি। প্রতিকুল আবহাওয়া ও ঝড় ঝাপটা মোকাবেলা করেই বিভিন্ন পয়েন্টে রিকশাচালক, অটোচালক, ঠেলাগাড়িচালকসহ বিভিন্ন শ্রেণীর অসহায় দরিদ্র দিনমজুরসহ মনুষদের মধ্যে খাদ্য সহায়তা প্রতিটি ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছেন মো: নূর হাকিম সেই সাথে তার কাজে চুয়াডাঙ্গা- ২ আসনের এলাকাবাসী সন্তুষ্টি প্রকাশ করছেন।

প্রাণঘাতি এক ভাইরাসের নাম হচ্ছে করোনা ভাইরাস। এই ভাইরাসের কারণে দেশে অঘোষিত লকডাউন চলছে। এই ভাইরাসে আক্রান্ত হলে রয়েছে মৃত্যুঝুঁকি। আর এই ভাইরাসটি খুব কম সময়ের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়াগায় স্থানান্তর করতে পারে।ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এতদিন এই ভাইরাস বাংলাদেশের বাইরে থাকলেও এবার বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। আর বাংলাদেশের মধ্যে সবচেয়ে বেশি ছড়াচ্ছে নারায়ণগঞ্জে। দিন দিন আশঙ্কাজনক হারে বেড়ে চলছে নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যা। সেই সাথে মৃত্যুর সংখ্যাও দিন দিন বেড়েই চলছে। এমনতাবস্থায় নারায়ণগঞ্জ সহ সারাদেশেই দুর্যোগ সৃষ্টি করছে এই প্রাণঘাতি করোনা ভাইরাস। প্রায় সকল শ্রেণির মানুষই বিপাকে পড়েছেন। বিশেষ করে দিনমজুর, শ্রমিক, অসহায় ও দরিদ্ররা বেশ কষ্টের মধ্যে দিয়েই দিন যাপন করছেন। আর এমনবস্থায় দৈনিক সকালের সময় সম্পাদক ও প্রকাশক এবং চুয়াডাঙ্গা-২ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী জননেতা মো: নূর হাকিম জীবনের ঝুঁকি নিয়ে নিজের কর্তব্যবোধ থেকে জনকল্যাণে এগিয়ে এসেছেন।
তারই ধারাবাহিকতায় মো: নূর হাকিম ত্রাণ সামগ্রী প্রতিটি ঘরে ঘরে পৌছিয়ে দিচ্ছেন। তার ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ কর্মসূচিও অব্যাহত রেখেছেন। প্রতিদিনই তার সংশ্লিষ্ট এলাকার বিভিন্ন জায়গায় অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে আসছেন তিনি। যখনই তিনি খবর পাচ্ছেন কেউ খাবারের অভাবে ভুগছেন ঠিক তখনই তিনি খাদ্য সামগ্রী নিয়ে হাজির হচ্ছেন। ঝড় বৃষ্টি ও প্রতিকূল আবহাওয়া কোনো কিছুতেই তিনি দমে যাচ্ছেন না। দামুড়হুদা উপজেলার ফুলবাড়ি এলাকার বাসিন্দা চঞ্চল সাউদ বলেন, মো: নূর হাকিম প্রতিনিয়ত অসহায় মানুষের সাহায্য করে যাচ্ছেন। বৈশাখী ঝড়ের অন্ধকারাচ্ছন্ন মুহূর্তে গরীব অসহায় মানুষের মাঝে নিজ হাতে ত্রাণ তুলে দিচ্ছেন।
এদিকে রবিবার ২৬ এপ্রিল ঝড়- বৃষ্টির মাঝে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার ৪নং ইউনিয়নের ফুলবাড়ি,বুইচিতলা,সদাবরি, ঠাকুরপুর, বেদেপুতাসহ হত দরিদ্র দিনমজুরসহ দুই শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী পৌঁছে দেন মো: নূর হাকিম, সকাল থেকে রাত পর্যন্ত ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডে গিয়ে তিনি দিনমজুরদের বাড়িতে বাড়িতে পৌঁছে দিয়েছেন এ খাদ্য সামগ্রী। এতে চাল-ডাল, পেঁয়াজ, রসুন, তেল,সাবান ও লবণসহ স্বাস্থ্য সুরক্ষার সামগ্রীর একটি করে প্যাকেট নিম্ন আয়ের একটি পরিবারের ৭ দিনের খাবার দুই শতাধিক দরিদ্র মানুষের হাতে তুলে দেন খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন মো: টুটুল মিয়া, আঃ সামাদ, আঃ রশিদ, নজরুল ইসলাম, শামিম রেজা, দৈনিক সকালের পত্রিকার চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি আজাদ আলী, শিমুল রেজা, মানিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।
খাদ্য সামগ্রী বিতরণকালে দৈনিক সকালের সময় সম্পাদক ও প্রকাশক এবং চুয়াডাঙ্গা-২ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী জননেতা মোঃ নূর হাকিম তিনি বলেন, গত ৮ মার্চ বাংলাদেশে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পরেই আমি ঢাকা থেকে চুয়াডাঙ্গায় চলে আসি। চুয়াডাঙ্গা-২ আসনের গণমানুষের পাশে এসে দাঁড়ানোর চেষ্টা করছি। মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছি। আমি যতক্ষণ সুস্থ্য আছি ততক্ষণ চুয়াডাঙ্গা- ২ আসনের সকল এলাকার মানুষকে সেবা দিয়ে যাবো। আমাদের সমাজে অনেকেই আছেন যারা লকডাউনে বিপাকে পড়ে গেছেন। তারা না পারছে মুখ ফুটে কিছু বলতে না পারছে লকডাউন ভেঙ্গে কাজে বের হতে। তাদেরকে খুঁজে খুঁজে বের করে সাহায্য করার চেষ্টা করে যাচ্ছি। আমি আমার নিজ দায়িত্ববোধ থেকেই মানুষের জন্য কাজ করে যাচ্ছি।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ মতে আমার একলাকার মানুষের মুখে হাসি ফোটানোর জন্য ও করোনা ভাইরাস মোকাবেলায় কি করণীয় সে বিষয়ে সচেতন করার জন্য ঝড়- বৃষ্টির মাঝে ও দিনরাত পরিশ্রম করে চলেছি। করোনা ভাইরাস মোকাবেলায় দয়া করে আপনারা সবাই ঘরে থাকুন। সরকারী নির্দেশ মেনে চলুন। যদি দেশকে ভালোবাসেন, দেশের মানুষকে ভালোবাসেন, আপনার পরিবারকে ভালোবাসেন তাহলে দয়া করে ঘরে থাকুন। আমি আপনাদের পাশে আছি। আল্লাহপাকের নিকট প্রার্থনা করার আহবান জানাচ্ছি। এই প্রাণঘাতি করোনা ভাইরাস থেকে সবাইকে রক্ষা করুক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর