শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
খাদ্য ও পুষ্টিতে বাংলাদেশ অত্যন্ত শক্তিশালী অবস্থানে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী সন্ধ্যার পর সন্তানকে নিয়ে ঘরে থাকতে বললেন ওসি দেশের ইতিহাসে প্রথম হিজড়া সংবাদ উপস্থাপক হলেন শিশির ইতালিতে বাংলাদেশি এক পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ ৬ টি কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো ফুল ও নতুন পোশাক জেলা গোয়েন্দা শাখা (ডিবি), যশোর এর ৪টি পৃথক অভিযানঃ আফ্রির রাজধানীর উত্তরায় চিত্রায়ণ হয়েছে একক নাটক ‘বাসা ভাড়া’ ভোলায় ২ কেজি অবৈধ মাদকদ্রব্য গাঁজা সহ ৩ মাদক ব্যবসায়ী আটক আন্দুলবাড়ীয়া বাজার পশ্চিম পাড়া যুব সমাজের উদ্যোগে ২০ তম তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত ঝিনাইদহে তিনদিনের লালন স্মরণোৎসব

পথ ভুলে সুন্দরবনের হরিণ লোকালয়ে

Reporter Name / ২৩২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৪৬ অপরাহ্ন

সাতক্ষীরা প্রতিনিধিঃ আবারো পথ ভু্লে পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ এলাকায় সুন্দরবনের চিত্রা হরিণ প্রবেশ করেছে লোকালয়ে। বুধবার ভোররাতের দিকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের তালবাড়িয়া এলাকার লোকালয়ে প্রবেশ করে হরিণটি। পরে সকালে বন বিভাগের কর্মকর্তারা হরিণটি ধরে নিয়ে পুনরায় বনের মধ্যে ছেড়ে দেয়। স্থানীয় বাসিন্দারা জানান, সকালে লোকালয়ে চলাফেরা করতে দেখে উপজেলার মুন্সিগঞ্জ ফরেস্ট স্টেশন ও কদমতলা ফরেস্ট স্টেশনে খবর দেওয়া হয়। পরে বন বিভাগের কর্মীরা এসে গ্রামবাসীর সহযোগিতায় হরিণটি ধরে। এরপর হরিণটিকে পুনরায় সুন্দরবনে ছেড়ে দেওয়া হয়। শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ফরেস্ট স্টেশন ও কদমতলায় স্টেশন কর্মকর্তা আবু সায়ীদ জানান, সুন্দরবনের একটি চিত্রা হরিণ লোকালয়ে ঘোরাফেরা করতে দেখে স্থানীয়রা বন বিভাগে খবর দেয়। পরবর্তীতে বন প্রহরীরা এলাকাবাসীর সহযোগিতায় নিয়ে হরিণটি উদ্ধার করে। তিনি বলেন, হরিণটি উদ্ধার করে তৎক্ষণিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়। হরিণটির শরীরে কোন ক্ষত নেই ও হ্নদক্রিয়া স্বাভাবিক ছিল। ধারণা করছি, পথ ভুলে হরিণটি লোকালয়ে চলে আসে।
হরিণটি উদ্ধার ও স্বাস্থ্য পরীক্ষার পর মুন্সিগঞ্জের ওপারে সুন্দরবনের মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে। উল্লেখ্য, গত সোমবার সকালে পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কোবাদক ফরেস্ট স্টেশন এলাকায় একই ঘটনা ঘটে। সেই চিত্রা হরিণটি উদ্ধার করে সুন্দরবনে ছেড়ে দেয় বন বিভাগের কর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর