মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন

করোনার ভয়াবহ পরিস্থিতিতে ইনফ্যাবের পরিকল্পনা গ্রহন

Reporter Name / ১১৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন

দিদারুল ইসলাম রাসেল,কুষ্টিয়া প্রতিনিধিঃ নোভেল করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামরী আকার ধারণ করায় Intellectual Foundation For Advanced Bangladesh (INFAB) কিছু পরিকল্পনা গ্রহণ করেছে।চীনের উহান রাজ্য থেকে এ ভাইরাস শুরু হলেও এখন তা দেশের গন্ডি পেরিয়ে সারা বিশ্বে ভয়াবহ রূপ ধারণ করেছে। গত ১৬ই মার্চ সর্বপ্রথম বাংলাদেশে করোনা ভাইরাসের রোগী সনাক্ত হয়।তারপর থেকে রোগী আর মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

এমন পরিস্থিতিতে ইনফ্যাব একটি সামাজিক সংগঠন হিসেবে কিছু কার্যকারী পরিকল্পনা গ্রহণ করেছে।তার মধ্যে উল্লেখযোগ্য হলো-এম বি বি এস ডাক্তারদের মাধ্যমে বিনামূল্যে অনলাইন ভিত্তিক চিকিৎসা সেবা প্রদান করা,অসহায় দরিদ্রের মাঝে ত্রাণ বিতরন করা,জনসচেতনার জন্য অনলাইনে কাজ করা সহ মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরনের পরিকল্পনা গ্রহণ করেছে।এ কাজটি ইনফ্যাবের Online technical Team দ্বারা পরিচালিত হবে। সেবা পেতে (www.fb.com/infabemergencydoctor) এই লিংকটি ব্যবহার করতে বলা হয়েছে।
তাছাড়া এ সংগঠনটি অসহায় রোগীদের চিকিৎসার অর্থ দেয়া, রক্তদান কর্মসূচী, বিভিন্ন দূর্যোগে ত্রাণ বিতরনসহ বিভিন্ন সামাজিক উন্নয়ণমূলক কাজ করে থাকে।
এ বিষয়ে সংগঠনের চেয়ারম্যান ডা.এস এম জাকারিয়া হৃদয় বলেন,লকডাউনের কারণে দেশের মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত মানুষ সাধারন চিকিৎসা সেবা এবং খাদ্য সামগ্রী পেতে হিমসিম খাচ্ছে। আর তাই প্রায় ৩০ জন সেচ্ছাসেবী ডাক্তারদের মাধ্যমে অনলাইন ২৪ ঘন্টা বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে। এবং ৫৯ টি জেলা টিমের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরন এবং জনসচেতনতা কার্যক্রম করার জন্য আমাদের ভলেন্টিয়ারগন নিঃস্বার্থ ভাবে নিজেদের অর্থায়নে কাজ করে যাচ্ছে,,। সাধারন মানুষ যেন নূন্যতম মৌলিক অধিকার খাদ্য ও চিকিৎসা পায়,,এজন্য আমাদের সকল ভলেন্টিয়ার কাজ করে যাবে।। উল্লেখ্য,এ সংগঠনটি সরকারের অনুমতি সাপেক্ষে ২০০৮ সালে অনানুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।বর্তমানে প্রত্যেক জেলায় এ সামাজিক সংগঠনের সদস্য রয়েছে।এ সংগঠনের ইনফ্যাব লিমিটেড ও ইনফ্যাব সোসাল উইং নামে দুইটি শাখা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর