শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ নাটুদাহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির মায়ের ইন্তেকাল জানাযা সম্পন্ন দামুড়হুদার জুড়ানপুর ফসলী জমি ধবংস করে চলছে মাটি কাটার মহোৎসব বুকের ব্যথা ‘বিএনপির সমাবেশ বানচালে’ হঠাৎ করেই ১৮ রুটে বাস চলাচল বন্ধ নওগাঁয় সকালে তালিকা থেকে বাদ দুপুরে মৃত্যু বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন: এলাকায় আলোচনার ঝড় কুষ্টিয়ায় র‍্যাবের পৃথক পৃথক অভিযানে ইয়াবা ও ছিনতাইকারী চক্রের সদস্য ভুয়া ডিবি সহ গ্রেফতার – ৫ দর্শনা ফিলিং স্টেশন থেকে একটি ট্রাক চুরির ঘটনা ঘটেছে বিডিআর হত্যাকান্ডের প্রত্যুষে কেন খালেদা জিয়া ক্যান্টনমেন্ট থেকে বেরিয়ে গেলেন প্রশ্ন তথ্যমন্ত্রী’র চকরিয়ায় পিকআপ চাপায় দুই মোটর সাইকেল আরোহী নিহত, আহত ১

সৌদি আরবের জেদ্দায় করোনায় আক্রান্ত বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর

Reporter Name / ১৩৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন

মাসুদ রানা,সৌদি আরব প্রতিনিধিঃসৌদি আরবে এবার করোনায় আক্রান্ত হলেন বাংলাদেশ জেদ্দা কনস্যুলেটে কর্মরত লেবার কাউন্সিলর আমিনুল ইসলাম। তিনি বর্তমানে জেদ্দার একটি হাসপাতালের আইসোলেশনে আছেন বলে রিয়াদ দূতাবাসের প্রেস উইং জানিয়েছে। তবে এই প্রথম বিদেশি মিশনে কর্মরত কোনো কর্মকর্তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেল। কাউন্সিলর (লেবার) মো. আমিনুল ইসলাম বাংলাদেশ মিশন, জেদ্দায় দায়িত্ব পালন করছিলেন ২ বছর ৮ মাস ধরে। তবে জেদ্দা এবং এর আশপাশ প্রদেশের নিয়মিত করোনা আপডেট দিতেন তিনি।

জানা গেছে, তিনি গত সপ্তাহে মদিনা ভিজিট করেন। মদিনার বিভিন্ন ক্যাম্পে প্রায় ৪ হাজার প্রবাসী যারা আতঙ্কে করোনা পরীক্ষায় রাজি হচ্ছিলেন না, তাদের রাজি করাতে এবং পরিস্থিতি সম্পর্কে বোঝাতে সৌদি প্রশাসনের সঙ্গে দায়িত্ব পালন করেন। ধারণা করা হচ্ছে, লেবার কাউন্সিলর আমিনুল ইসলামের শরীরে করোনাভাইরাস মদিনা থেকে সংক্রমিত হয়। এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন তার দ্রুত আরোগ্য কামনা করেন।বাংলাদেশের বৈদেশিক মিশনে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীকে করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সতর্কতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন তিনি। সারা বিশ্বে মহামারি করোনাভাইরাসে আক্রান্তে সংখ্যা বেড়েই চলেছে। সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১৩২ জন। এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮২৭৪ জনে দাঁড়িয়েছে। আজকে সুস্থ হয়েছেন , মোট ১৩২৯ জন। ৫ জনসহ মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯২ জনে। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ নিশ্চিত হওয়া গেছে। জানা গেছে, মুসলিম দেশে হিসেবে গত ২৪ ঘণ্টায় পবিত্র মক্কা ও মদিনায় সবচেয়ে বেশি করোনার রোগী শনাক্ত হয়েছে। প্রাদুর্ভাবের শুরুর দিকে সৌদিতে করোনার প্রকোপ বাড়লেও মক্কা-মদিনা ছিল অনেকটা নিয়ন্ত্রণে। গত কিছুদিন ধরে মক্কা-মদিনায়ও বাড়ছে করোনায় আক্রান্তদের সংখ্যা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর