শনিবার, ০৬ মার্চ ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

টঙ্গীতে ৩ কারখানাকে জরিমানা

Reporter Name / ১৪৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ০৬ মার্চ ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

আশানুর রহমান, গাজীপুর প্রতিনিধিঃ সংক্রামক ব্যাধি করোনা থেকে শ্রমিকদের রক্ষার্থে কোন প্রকার নিরাপত্তা নিশ্চিত না করায় গাজীপুরের টঙ্গীতে তিন
কারখানাকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুর থেকে বিকেল পর্যন্ত গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী নেতেৃত্বে ওই অভিযান পরিচালিত হয়। জরিমানা করা ওই তিন কারখানা হলো—সুমি এপ্যারেলস লিমিটেড, শাপলা ফুডস এবং এ-ওয়ান পলিমার লিমিটেড।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী জানান, শিল্প অধ্যুষিত টঙ্গীর কতিপয় কারখানায় বাইরের গেট বন্ধ রেখে ভিতরে শ্রমিকদের দিয়ে কাজ করানো হচ্ছিল।
এসব কারখানায় সংক্রামক ব্যাধি করোনাভাইরাস থেকে শ্রমিকদের রক্ষার্থে কোনো প্রকার নিরাপত্তা নিশ্চিত না করে ও সরকার নির্দেশিত সামাজিক দূরত্ব রক্ষা না করে শ্রমিকদের দিয়ে কাজ চালানো হচ্ছিল। যা সংক্রামক ব্যাধি থেকে দেশবাসীকে মুক্ত রাখার ক্ষেত্রে সরকারি নির্দেশনার ব্যত্যয়। যার কারণে সুমি এপ্যারেলস লিমিটেড, শাপলা ফুডস এবং এ-ওয়ান পলিমার লিমিটেড নামের তিন প্রতিষ্ঠানকে মোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানকালে বাংলাদেশ সেনাবাহিনীর ৯ম পদাতক ডিভিশনের ১৮ই বেংগল ব্যাটেলিয়নের পক্ষে ক্যাপ্টেন তানভীর এবং গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এএসপি শুভাশিস উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর