বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
আজ ২৫ ফেব্রুয়ারি: পিলখানা হত্যা দিবস ইতিহাসে আজকের এই দিনে পরীক্ষার দাবিতে ৭ কলেজের শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধ দামুড়হুদার আরামডাঙ্গায় নাইট ক্রিকেটে সেলিম একাদশ জয়ী শুটিং শুরুর একদিন আগে পরিচালক শাহীন সুমনের তত্ত্বাবধানে নির্মিত তিনটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন নায়ক কায়েস আরজু খেলাধুলার মধ্য দিয়ে বায়েজিদের ব্যবসায়ীরা প্রশান্তি খুঁজে পেয়েছে – আ জ ম নাছির উদ্দীন বোয়ালখালীতে আইন শৃঙ্খলা সভায় এমপি মোছলেম উদ্দিন :মাদকের বিরুদ্ধে আরো সোচ্চার হতে হবে পরীক্ষিত নেতাকর্মীরা দলের নেতৃত্বে এলে শেখ হাসিনার হাত আরো শক্তিশালী হবে -পাবনায় তথ্যমন্ত্রী আলমডাঙ্গায় একই ব্যক্তির বিরুদ্ধে মারামারির ঘটনায় পৃথক দুটি থানায় অভিযোগ উঠেছে সিরাজদিখানে দু’গ্রুপের সংঘর্ষ, ৬ জন টেটাঁ বিদ্ধসহ আহত ১৫ ‘দেশের ৮০ ভাগ মানুষকে টিকা দেয়ার পরিকল্পনা নিয়েছে স্বাস্থ্য বিভাগ’

যেভাবে নারীর চোখে হতে পারেন সুন্দর পুরুষ

Reporter Name / ১৩৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন

লাইফ স্টাইল, জাগো দেশ,ডেস্কঃ অধিকাংশ পুরুষই মনে করেন রূপচর্চা বা সৌন্দর্য চর্চার বিষয়টি শুধু নারীদের জন্য। আর এ কারণেই নিজেদের সৌন্দর্য সম্পর্কে মটেই সচেতন নন।বেশির ভাগ সময় পুরুষরা মুখ সাবান দিয়ে পরিষ্কার করা, দাড়ি কাটা আর ঘর থেকে বের হওয়ার আগে কেউ কেউ চুলে ক্রিম বা জেল ব্যবহার করেন। দাড়ি কাটা আর চুল আঁচড়ানো ছাড়া পরিষ্কার-পরিচ্ছন্নতাও দরকার।

বেশির ভাগ নারীরাই চান ছেলেদের ত্বকের যত্ন ও পরিচর্যা। নাক ও কানের বাড়তি চুল কাটা

অনেক ছেলেদের নাক ও কানের চুল বড় হয়ে বের হয়ে থাকে যা বেশ অস্বস্তিকর। ব্যস্ততার কারণে আপনি এই বিষয়গুলো খেয়াল করতে পারেন না। এটি নারীরা অপছন্দ করেন। কোনো নারী যখন আপনার সঙ্গে কথা বলবেন, তখন তিনি অস্বস্তিবোধ করবেন। তাই নাক ও কানের বাড়তি চুলগুলো কেটে ফেলা উচিত।

চোখের ভ্রু

ছেলেদের ভ্রুর দিকে বিশেষভাবে গুরুত্ব দেয়া প্রয়োজন। কারণ অনেক পুরুষের চোখের ভ্রু অনেক ঘন এবং ছোট-বড় চুল গজায়। ফলে আপনাকে দেখতে রাগী মনে হতে পারে। এজন্য চুল কাটার সময় ভ্রু ছোট করে নিতে পারেন।

ফেসওয়াশ ব্যবহার

বাইরের বের হলে ত্বকে প্রচুর ধুলাময় জমে যা ত্বকের ক্ষতি করে। এজন্য সাবান নয় পরিষ্কার করার জন্য দরকার ভালো মানের ফেসওয়াশ ব্যবহার করার পাশাপাশি টুকটাক ত্বকচর্চা করা যেতেই পারে। এতে দেখতেও সতেজ লাগবে।
নিয়মিত ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন ব্যবহার করা সুরক্ষার জন্য ত্বকের ধরন অনুযায়ী এসপিএফ যুক্ত সানস্ক্রিন ও ময়েশ্চারাইজার ব্যবহার করে সহজেই ত্বক আর্দ্র রাখা যায়।

চোখের নিচে ক্রিম ব্যবহার

আসলে ধুলাবালি ও রোদ বা বয়সের কারণে চোখের নিচে কালি পড়তেই পারে। আর এর থেকে রক্ষা পেতে নিয়মিত চোখের নিচে ক্রিম ব্যবহার করা যেতেই পারে

নখ ও পায়ের যত্ন

নিজেকে অণ্যের কাছে আকর্ষণীয় করতে আর পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে নিয়মিত হাত-পায়ের নখ কাটা জরুরি।এজন্য হাত ও পায়ের নখ ছোট রাখার অভ্যাস গড়তে হবে।

———————————————————————————————-
[প্রিয় পাঠক, আপনিও দৈনিক জাগো দেশ অনলাইনের অংশ হয়ে উঠুন।
লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ,
এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন
এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-Shimulraza90@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর