শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:৪৬ অপরাহ্ন

লকডাউন ভেঙে বেতনের দাবিতে গাজীপুরে শ্রমিক বিক্ষোভ

Reporter Name / ১৪৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:৪৬ অপরাহ্ন

আশানুর রহমান,গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে লকডাউন ভেঙে বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। রোববার সকাল ৯টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে গাজীপুর মহানগরীর সাইনবোর্ড ও ভোগড়া বাইপাস এলাকায় দুটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেন। এদিকে অবরোধের কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত ৩ মাসের বেতন না পেয়ে সকাল ৯টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন তারা। এ বিষয়ে নিউওয়ে ফ্যাশন লিমিটেডের নিটিং অপারেটর শাহিনা বেগম জানান, তারা দুই মাস ধরে বেতনভাতা পাচ্ছেন না। কারখানা কর্তৃপক্ষ দেই-দিচ্ছি করে ঘুরাচ্ছেন।
এখন আমাদের ঘরে খাবার নেই। বাড়ি ভাড়া ও দোকানে বাকি পড়েছে। পাওনাদারদের জন্য বাসা থেকে বের হতে পারছেন না। এর মধ্যে গাজীপুর লকডাউন করা হয়েছে। এমতাবস্থায় তাদের না খেয়ে থাকার উপক্রম হয়েছে।
তিনি আরও জানান, সরকার যে ত্রাণ সহায়তা দিচ্ছে তা কেবল যারা স্থানীয় ও গাজীপুরের ভোটার, তারাই পাচ্ছেন। অন্যরা কোনো ত্রাণ পাচ্ছেন না। তাই এখন বেতন না পেলে পরিবার- পরিজন নিয়ে আমাদের না খেয়ে মরার উপক্রম। যানবাহন বন্ধ থাকায় সন্তানদের গ্রামের বাড়িতেও রেখে আসতে পারছি না।
এদিকে অবরোধের কারণে মহাসড়কে দীর্ঘ যানজট দেখা দেয়। টানা এক ঘণ্টা মহাসড়ক অবরোধ থাকার পর মালিকপক্ষ ১৬ এপ্রিল বেতন পরিশোধের ঘোষণা দিলে শ্রমিকরা মহাসড়ক অবরোধ তুলে নেন। পরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের
পণ্যবাহী যানবাহন চলাচল স্বাভাবিক হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর