বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:৪৮ পূর্বাহ্ন

আলমডাঙ্গায় পরিচ্ছন্নতা অভিযান

Reporter Name / ১২৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:৪৮ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক: মুজিবশতবর্ষ উপলক্ষে পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচির আওতায় আলমডাঙ্গা উপজেলার ঘোলদাড়ি ও কুঠিপাড়া গ্রামে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। শনিবার (১৪ মার্চ) সকাল ৭টায় ইউনিয়ন স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কেন্দ্রের সামনে রাস্তার ওপর থেকে শুরু হয় পরিচ্ছন্নতা অভিযান।

অভিযান উদ্বোধন করেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন আলী। আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইলহাঁস ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মালেক। অভিযানে দুটি গ্রামের নারী-পুরুষ অংশ নেন। গ্রামবাসিরা নিজেদের উদ্যোগে গ্রামের রাস্তাঘাট ও সড়কের পাশের স্থানগুলো পরিস্কার করেন। এরপর ঘোলদাড়ি গ্রামে চলে পরিস্কার পরিচ্ছন্ন কাজ। পরে এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানকে অর্ধশতাধিক ডাস্টবিন প্রদান করা হয়।
আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী ও ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মালেক গ্রামদুটির গুরত্বপূর্ণ স্থান পরিচ্ছন্নতা শেষ করে ইউনিয়ন পরিষদ হলরুমে এসে ইউনিয়ন এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানদের নিয়ে আলোচনা করেন। পরে ইউনিয়ন পরিষদ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানকে অর্ধশতাধিক ডাস্টবিন প্রদান করা হয়। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন আলী তার বক্তব্যে বলেন, গ্রামবাসি প্রত্যেকে যদি তার নিজের আঙ্গিনা, নিজের বাড়ির সামনের রাস্তা পরিস্কার রাখেন এবং রাস্তায় পানি ছিটিয়ে দেন তাহলে পুরো গ্রাম পরিস্কার রাখা কঠিন কিছু নয়। সকালে নিজের বাড়ির উঠোন পরিস্কার করার সময় যদি বাড়ির আশপাশ আঙ্গিনা ও রাস্তা পরিস্কার করেন তাহলে দেখবেন আপনার পুরো গ্রামটি পরিচ্ছন্ন থাকবে। যে কোনো আবর্জনা ফেলবেন নিকটের ডাস্টবিনে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর